বাংলাদেশ ফিল্ম আর্কাইভ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ ফেব্রুয়ারি ২০২১

চলচ্চিত্র সংরক্ষণ ও পুনরূদ্ধার বিষয়ে সেমিনার অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2021-02-08
চলচ্চিত্র সংরক্ষণ ও পুনরূদ্ধার বিষয়ে সেমিনার অনুষ্ঠিত
আজ ০২ ফেব্রুয়ারি ২০২১ তারিখ মঙ্গলবার বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সেমিনার কক্ষে ২০২০-২১ অর্থবছরে নির্বাচিত গবেষণাকর্মের উপর প্রথম সেমিনার অনুষ্ঠিত হয়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গবেষক জনাব শ্যামল দত্ত।
সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব জাহানারা পারভীন, অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র)। সেমিনারে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক জনাব মোঃ নিজামূল কবীর এবং চলচ্চিত্র বিদ্যার শিক্ষক, গবেষক জনাব অনুপম হায়াৎ। এই গবেষণাকর্মের তত্ত্বাবধায়ক ড. জাকির হোসেন রাজু, অধ্যাপক ও বিভাগীয় প্রধান, মিডিয়া এন্ড কমিউনিকেশন বিভাগ, ইন্ডিপেন্ডেন্ট ইউনির্ভাসিটি ভার্চুয়ালি সেমিনারে সংযুক্ত ছিলেন। এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক জনাব আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক জনাব হাবিবুল ইসলাম হাবিব, চলচ্চিত্র পরিচালক জনাব গাজী মাহবুব, চলচ্চিত্র বিষয়ক গবেষক, শিক্ষার্থী ও বা্ংলাদেশ ফিল্ম আর্কাইভের কর্মকর্তাবৃন্দ।
সেমিনারে গবেষক তার গবেষণা ফেলোশীপের অধীনে চলমান গবেষণাকর্মের সারসংক্ষেপ, গবেষণা পদ্ধতি, গবেষণা-কর্মের পরিকল্পনা প্রণয়ন, গবেষণা-পত্রের বিভাজন, তথ্য নির্দেশিকা বিষয়ে বিশদভাবে উপস্থাপন করেন।

Share with :

Facebook Facebook